২০২২-২০২৩ শিক্ষাবর্ষে ১ম রিলিজ স্লিপ ফলাফল ও ভর্তি

Posted on
Advertisement
Reading Time: 2 minutes

২০২২-২০২৩ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি কার্যক্রমে ১ম রিলিজ স্লিপ এর মেধা তালিকা প্রকাশ ও কলেজ কর্তৃক চূড়ান্ত ভর্তি নিশ্চয়ন সম্পর্কিত জরুরি বিজ্ঞপ্তি –

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে ১ম বর্ষ ল্লাতক (সম্মান) ভর্তি কার্যক্রমে ১ম রিলিজ স্লিপ মেধা তালিকা ২৭ জুলাই ২০২৩ তারিখ বিকাল ৪টায় প্রকাশ করা হয়েছে।

NU Release Slip Result 2023

রিলিজ স্লিপের ফলাফল দেখতে SMS এ গিয়ে

nu <space > athn <space> roll no) টাইপ করে 16222 নম্বরে send করতে হবে)

এছাড়া একইদিন বিকাল ৪টা থেকে এবং ভর্তি বিষয়ক ওয়েবসাইটে nu.ac.bd/admission রাত ৯টা থেকে পাওয়া যাবে।

উল্লেখ্য যে, ১ম রিলিজ স্লিপ এর মেধা তালিকায় স্থানপ্রাপ্ত ভর্তিচ্ছু শিক্ষার্থী ২০২১-২০২২ শিক্ষাবর্ষে কোন শিক্ষা কার্যক্রমে ভর্তি হয়ে থাকলে তাকে অবশ্যই ০১ আগস্ট ২০২৩ তারিখের মধ্যে পূর্ববর্তী শিক্ষাবর্ষের ভর্তি বাতিল করে অনলাইনে চুড়ান্ত ভর্তি ফরম পূরণ করতে হবে। অন্যথায় দ্বৈত ভর্তির কারণে শিক্ষার্থীর ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে ১ম বর্ষ ল্লাতক (সম্মান) শ্রেণির ভর্তি ও রেজিস্ট্রেশন বাতিল বলে গণ্য হবে। এছাড়া ১ম রিলিজ স্লিপ মেধা তালিকায় স্থানপ্রাপ্ত ভর্তিচ্ছু শিক্ষার্থীদের বিষয় পরিবর্তন করার কোন সুযোগ থাকবে না।

১ম রিলিজ স্লিপ ভর্তি ২০২৩

১ম রিলিজ স্লিপ এ মেধা তালিকার ভর্তি কার্যক্রম নিম্নোক্ত সময়সূচি অনুযায়ী সম্পন্ন করতে হবে-

রিলিজ স্লিপ ফলাফল ও ভর্তি

রিলিজ স্লিপ ভর্তির নিয়ম ২০২৩

প্রয়োজনীয় কাগজপত্র সহ আপনার কলেজ এ যোগাযোগ করুন।

অনার্স ২য় রিলিজ স্লিপ এবং ডিগ্রির আবেদন

অনার্স ১ম বর্ষে ভর্তির ১ম রিলিজ স্লিপে চান্স প্রাপ্ত শিক্ষার্থীদের কলেজে ভর্তির শেষ সময় আগামী ৬ আগস্ট পযর্ন্ত।

যাদের অনার্স ১ম রিলিজ স্লিপে চান্স হয়নি, তাদের ২য় রিলিজ স্লিপে পুনরায় ৫টি কলেজে নতুন করে আবেদন করার সুযোগ দিবে আগস্টে ১০/১৫ তারিখের মধ্যে।

যদি ১০/১৫ তারিখের মধ্যে ২য় রিলিজ স্লিপের আবেদন শুরু হলে, তাহলে আবেদনের জন্য সময় দিবে ৭/১০ দিন মত। আবেদন শেষ হবে ২৫ তারিখের মধ্যে। সে হিসাবে ২য় রিলিজ স্লিপের আবেদনের রেজাল্ট ২৫/২৮ তারিখের মধ্যে পাওয়া যাবে।

এইদিকে, ডিগ্রি ১ম বর্ষে ভর্তির আবেদন শুরু হবে আগামীকাল ২ তারিখ বিকাল ৪টা থেকে,  চলবে ৩০ তারিখ রাত ১২টা পযর্ন্ত।

যাদের অনার্সে চান্স হচ্ছে না তারা ডিগ্রির আবেদন করে ফেলতে পারেন, আবার ২য় রিলিজ স্লিপের আবেদনের রেজাল্ট দেখার পরেও ডিগ্রির আবেদন করতে পারেন।

ডিগ্রি আবেদন এবং অনার্স ২য় রিলিজ স্লিপের আবেদন এক সাথেও করা যাবে। কোন সমস্যা হবে না। ডিগ্রি এবং রিলিজ স্লিপের মধ্যে যেটাতে ভালো জায়গায় চান্স পান ওটাতে ভর্তি হতে পারবেন।

Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *