বৃষ্টি নিয়ে স্বস্তির খবর ! বাংলাদেশে আজকের আবহাওয়া কেমন থাকবে?

Posted on
Advertisement
Reading Time: 2 minutes

বাংলাদেশীরা আজকে আবহাওয়ার কারণে ভীষণ অস্বস্তিতে রয়েছেন। তারা ঠান্ডা হওয়ার উপায় খুঁজছেন। বৃষ্টি কবে হবে এই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে সবার মনে।

আজকের আবহাওয়া কেমন থাকবে বৃষ্টি হবে কিনা? তা জানতে আমরা বাংলাদেশের আবহাওয়া তথ্য অনুসন্ধান করেছি। আজকে ঢাকার আকাশ মেঘলা থাকবে, তবে বৃষ্টির সম্ভাবনা কম। সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৫ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আর্দ্রতা থাকবে ৮০%।

আজকে কি বৃষ্টি হবে? 

আধুনিক আবহাওয়াবিদ্যার ইতিহাসে, আবহাওয়া পূর্বাভাস সবসময় সঠিক হয় না। বিজ্ঞান, যা আবহাওয়ার বিভিন্ন কারণগুলিকে বিবেচনা করে আবহাওয়া পূর্বাভাস দেয়া হয়। আবহাওয়ার কারণগুলি সবসময়ই পরিবর্তনশীল, তাই আবহাওয়ার পূর্বাভাস অনেক সময় সঠিক হয় না।

আজকের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে যে ঢাকায় বৃষ্টির সম্ভাবনা কম। বৃষ্টির সম্ভাবনা কম, তবে আপনি যদি বৃষ্টির আশঙ্কা করেন তবে আপনার উচিত আপনার সাথে ছাতা বা রেইনকোট রাখা।

কালকে কি বৃষ্টি হবে? 

কালকে ঢাকায় বৃষ্টির সম্ভাবনা ৪০%। সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৫ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আর্দ্রতা থাকবে ৮০%। তবে আগামী কয়েকদিনের মধ্যে তাপ প্রবাহ কিছুটা কমে আসবে বলে আভাস দিয়েছে আবহাওয়া অফিস।

আজকের আবহাওয়া পূর্বাভাস

মঙ্গলবার সন্ধ্যা ৬ টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ এলাকায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় হালকা থেকে মাঝারি বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সেঙ্গ দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারি বৃষ্টির সম্ভাবনা আছে এই সময়ে। 

চট্টগ্রাম, চাঁদপুর, নোয়াখালী, কুমিল্লা, ফেনী এবং ভোলা জেলাসহ রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা ও সিলেট বিভাগের ওপর দিয়ে যে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে, মঙ্গলবার অধিকাংশ জায়গায় তা প্রশমিত হতে পারে। 

মঙ্গলবার চুয়াডাঙ্গায় দেশের সর্বোচ্চ ৩৮.৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় টাঙ্গাইলে দেশের সর্বোচ্চ ৬৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অফিস। চট্টগ্রাম ও বরিশাল বিভাগের জেলাগুলো ছাড়া দেশের অধিকাংশ জেলায় বৃষ্টি ছিল সামান্য।  

এদিকে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি সুস্পষ্ট লঘুচাপ থাকায় চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।  

আজকের বৃষ্টির খবর

Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *