বিকাশ রিওয়ার্ড পয়েন্ট কি? কিভাবে বিকাশ রিওয়ার্ড পাবেন ও ব্যবহার করবেন

Posted on
Advertisement
Reading Time: 3 minutes

বিকাশ রিওয়ার্ড পয়েন্ট কি? বিকাশ রিওয়ার্ড পয়েন্ট কিভাবে ব্যবহার করব? অনেকেই এসব প্রশ্নের উত্তর খুঁজছেন। আজ আমরা জানবো বিকাশ রিওয়ার্ড পয়েন্ট কি এবং এটি কিভাবে কোথায় কাজে লাগাবেন এবং বিকাশ রিওয়ার্ড পয়েন্ট কিভাবে অর্জন করবেন এইসব বিষয়। 

বিকাশ প্রতিনিয়ত তাদের গ্রাহকদের জন্য উন্নত সেবা নিশ্চিত করে যাচ্ছে। এটিই বিকাশের মূলনীতি যার উপর ভিত্তি করে বিকাশ এগিয়ে যাচ্ছে প্রতিদিন।সারা বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে পর্যন্ত পৌঁছে গেছে বিকাশের সেবা। দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্ত ছাড়িয়ে এখন বিদেশের মাটি থেকেও পাঠানো যাচ্ছে টাকা। বিকাশের গ্রাহক সংখ্যা অসংখ্য, আর সেই গ্রাহকদের জন্য বিকাশ নিয়ে এসেছে Bkash Rewards Point। 

বিকাশ রিওয়ার্ড কি?

গ্রাহকরা বিকাশে লেনদেন করলে প্রতিটি লেনদেনের জন্য তাদের বিকাশ একাউন্টে রিওয়ার্ডস পয়েন্ট যুক্ত হবে। অর্থাৎ কোন গ্রাহক যদি ক্যাশ আউট সেন্ড মানি অথবা রিসিভ মানি ইত্যাদির যেকোনো এক ধরনের লেনদেন করে থাকেন তাহলে তার জন্য নির্দিষ্ট পরিমাণ টাকার জন্য নির্দিষ্ট পরিমাণ রিওয়ার্ড পয়েন্ট তার একাউন্টে যুক্ত হবে। এছাড়া বিকাশের মাধ্যমে বিল পেমেন্ট, পরীক্ষার ফি প্রদান বিভিন্ন প্রতিষ্ঠানের ফি প্রদান, কেনাকাটা পেমেন্ট সবকিছুর জন্যই আপনার একাউন্টে বিকাশ রিওয়ার্ড পয়েন্ট দিবে।

বিকাশ রিওয়ার্ড পয়েন্ট লেভেল 

তাই বিকাশ সার্ভিসগুলো নিয়মিত ব্যবহার করে বিকাশ পয়েন্ট অর্জন করুন আর আপনার পয়েন্টগুলো ব্যবহার করে বিকাশ রিওয়ার্ড সংগ্রহ করুন। পয়েন্ট অর্জনের মাধ্যমে আপনি একটি নির্দিষ্ট রিওয়ার্ড লেভেলে অবস্থান করবেন। আপনি যত বেশি পয়েন্ট অর্জন করবেন তত উচ্চ লেভেলে পৌঁছে যাবেন এবং উপভোগ করতে পারবেন দারুণ সব রিওয়ার্ড।

বিকাশ রিওয়ার্ড কি? কিভাবে বিকাশ রিওয়ার্ড পাবেন ও ব্যবহার করবেন
রিওয়ার্ড পয়েন্টের লেভেল 

বিকাশ রিওয়ার্ডস পয়েন্ট

বিকাশ রিওয়ার্ডস ব্যবহারকারী হিসাবে কীভাবে উপকৃত হবেন?

বিকাশ রিওয়ার্ডস ব্যবহারকারী হিসাবে আপনি ক্যাশব্যাক এর মতো দারুণ সব অফার পাবেন এবং আপনি আপনার ব্যবহারযোগ্য পয়েন্ট ব্যবহার করে সেগুলো সংগ্রহ করতে পারবেন।

আরো পডুনঃ বিকাশ পিন রিসেট করার পদ্ধতি ২০২৩। Bkash Pin Reset 2023

কীভাবে পয়েন্ট অর্জন করবেন?

আপনি বিভিন্ন বিকাশ সার্ভিস যেমন ক্যাশ ইন, ক্যাশ আউট, সেন্ড মানি, পে বিল, পেমেন্ট, ট্রান্সফার মানি, মোবাইল রিচার্জ ইত্যাদি নিয়মিত ব্যবহার  করে “বিকাশ পয়েন্ট” অর্জন করতে পারবেন।

কিভাবে পরবর্তী লেভেলে যেতে পারবেন?

নিয়মিত বিকাশ সার্ভিস ব্যবহার করে আপনি বেশি বেশি পয়েন্ট অর্জন করে পরবর্তী লেভেল যেতে পারেন। উচ্চতর লেভেলে পৌঁছানোর জন্য প্রয়োজনীয় পয়েন্ট অর্জন হলেই স্বয়ংক্রিয় ভাবে আপনি সেই লেভেলে পৌঁছে যাবেন। আপনি বিকাশ অ্যাপের “বিকাশ রিওয়ার্ডস” সেকশনে লেভেল অগ্রগতি বারে আপনার পয়েন্ট অর্জনের অগ্রগতি দেখতে পাবেন।

ব্যবহারযোগ্য রিওয়ার্ড পয়েন্ট দিয়ে কী কী করতে পারবো?

আপনার ব্যবহারযোগ্য পয়েন্ট গুলো ব্যবহার করে আপনি ক্যাশব্যাকের মতো আকর্ষণীয় রিওয়ার্ড সংগ্রহ করতে পারেন   যা আপনি বিকাশ অ্যাপের “বিকাশ রিওয়ার্ডস” সেকশন থেকে দেখতে পারবেন।

রিওয়ার্ড পয়েন্ট ব্যবহারের শর্তাবলী

  • গ্রাহকের প্রতিটি লেনদেনের বিপরীতে রিওয়ার্ড পয়েন্ট নির্ধারণের অধিকার বিকাশ সংরক্ষণ করে।
  • রিওয়ার্ড পয়েন্ট ন্যূনতম অথবা সর্বাধিক লেনদেনের পরিমাণ নির্ধারণ করার অধিকার বিকাশ সংরক্ষণ করে। তবে তা বিকাশ গ্রাহকের বিদ্যমান লেনদেনের লিমিটে প্রভাব ফেলবে না। লিমিট দেখতে ভিজিট করুনঃ https://www.bkash.com/help/limits
  • বিকাশ রিওয়ার্ড নির্ধারণ পদ্ধতি (পয়েন্ট অর্জন, লেভেল নির্ধারণ, রিওয়ার্ড সংগ্রহ) বিকাশ নিজস্ব বিবেচনায় নির্ধারণ করবে। গ্রাহকের লেনদেন এবং রিওয়ার্ড নির্ধারণ পদ্ধতির উপর নির্ভর করে যেকোনো গ্রাহককে যেকোনো লেভেলে রাখার অধিকার বিকাশ সংরক্ষণ করে।
  • বিকাশ রিওয়ার্ড সংগ্রহ প্রক্রিয়া এবং অফারগুলো বিকাশ তার নিজস্ব বিবেচনার ভিত্তিতে নির্ধারণ করবে।
  • রিওয়ার্ড সিস্টেমের অপব্যবহার বা বেআইনি সুবিধা পাওয়ার জন্য সন্দেহজনক লেনদেনের যেকোনো প্রচেষ্টা তদারকি করা হবে এবং তদন্তের ভিত্তিতে সংশ্লিষ্ট গ্রাহককে বিকাশ সার্ভিস ব্যবহারে অযোগ্য ঘোষণা করা হবে।
  • বিকাশ কোনোপ্রকার পূর্ব বিজ্ঞপ্তি ছাড়াই যেকোনো সময়ে বিকাশ রিওয়ার্ডস প্রোগ্রামের শর্তাবলী পরিবর্তন করার অধিকার সংরক্ষণ করে।
  • বিকাশ কোনোপ্রকার পূর্ব বিজ্ঞপ্তি ছাড়াই যেকোনো সময় বিকাশ রিওয়ার্ডস প্রোগ্রাম সাময়িক স্থগিত বা সম্পূর্ণরূপে বন্ধ করার অধিকার সংরক্ষণ করে।
  • বিকাশ রিওয়ার্ডস প্রোগ্রামের সকল বিষয়বস্তুর উপর বিকাশ সম্পূর্ণ কপিরাইট সংরক্ষণ করে। বিকাশ রিওয়ার্ড প্রোগ্রামের যেকোনো বিষয়বস্তু অনুকরণ বা অবৈধ ব্যবহার / বিতরণ এর সাথে জড়িত ব্যক্তি(বর্গ) বা প্রতিষ্ঠান(গুলো) এর বিরুদ্ধে তাৎক্ষণিক আইনি পদক্ষেপ নেয়া হবে।

রিওয়ার্ড পয়েন্টের মেয়াদ

রিওয়ার্ড পয়েন্টের মেয়াদকাল ১২ ক্যালেন্ডার মাস। এই সময় শেষে অব্যবহৃত রিওয়ার্ড পয়েন্টের মেয়াদ শেষ হয়ে যাবে। এই শর্ত ১ জানুয়ারি, ২০২২ থেকে কার্যকর হয়েছে । তবে ১ জানুয়ারি, ২০২২-এর আগে অর্জিত রিওয়ার্ড পয়েন্ট ব্যবহার না করা হলে, তার মেয়াদ ৩১ জানুয়ারি, ২০২৩-এ শেষ হয়ে যাবে।

Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *