কৃষি গুচ্ছ ভর্তি রেজাল্ট ২০২৩ প্রকাশ, পাশের হার ২৮%

Posted on
Advertisement
Reading Time: < 1 minute

কৃষিবিজ্ঞান বিষয়ে ডিগ্রি প্রদানকারী আটটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের সমন্বিত গুচ্ছ ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। পরীক্ষায় সর্বমোট পাশের হার ২৮ শতাংশ।

বুধবার রাতে ফল প্রকাশের পর কৃষি গুচ্ছ কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি ও সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) উপাচার্য অধ্যাপক ড. মো. জামাল উদ্দিন ভূঞা নিউবাংলাকে এসব তথ্য জানান।

উপাচার্য জামাল উদ্দিন ভূঞা জানান, শিক্ষার্থীরা কৃষি ভর্তি ব্যবস্থার ওয়েবসাইটে (acas.edu.bd) পিন ও পাসওয়ার্ড দিয়ে সাইন ইন করে ফলাফল দেখতে পারবেন।

তিনি জানান, ১০০ নম্বরের নৈর্ব্যক্তিক পরীক্ষায় পাশ নম্বর ছিলো ৪০। এবার কৃতকার্য হয়েছেন ২৮.৩৫ শতাংশ পরীক্ষার্থী৷ কৃষি বিশ্ববিদ্যালয় সমূহে সাধারণ ও কোটায় ৩ হাজার ৫৪৮টি আসনে মেধাতালিকা ও এর দ্বিগুণ পরিমাণ অপেক্ষমাণ তালিকা প্রকাশিত হয়েছে।

উপাচার্য জানান, বৃহস্পতিবার ফলাফল প্রকাশের কথা থাকলেও কর্তৃপক্ষের নিরলস প্রচেষ্ঠায় একদিন আগেই শিক্ষার্থীদের ফল প্রকাশ করা হয়েছে

এর আগে ৫ আগস্ট আটটি কেন্দ্র ও তিনটি উপকেন্দ্রের অধীনে একযোগে কৃষি ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ বছর ৩ হাজার ৫৪৮টি আসনের বিপরীতে আবেদন করেন ৮১ হাজার ২১৯ শিক্ষার্থী। তাদের মধ্যে ভর্তি পরীক্ষায় বসেন ৬৫ হাজার ৪৫১ জন। উপস্থিতির হার ছিল ৮০ দশমিক ৫৯ শতাংশ।

গুচ্ছ ভর্তি ফলাফল দেখুন ২০২৩

কৃষি গুচ্ছ ভর্তি রেজাল্ট ২০২৩

কৃষি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন এমন অনেক শিক্ষার্থী জানে না রেজাল্ট/ ফলাফল দেখার নিয়ম। এতে করে কর্তৃপক্ষ যখন গুচ্ছ কৃষি পরীক্ষার ফলাফল প্রকাশ করে তারপরেও অনেক শিক্ষার্থী জানতে পারেনা কাঙ্ক্ষিত সেই ফলাফল। তাই এই অংশে তুলে ধরব কিভাবে কৃষি বিশ্ববিদ্যালয়ের ভর্তি রেজাল্ট দেখার নিয়ম।

  • শুরুতেই কৃষি ভর্তির ওয়েবসাইট ভিজিট করুন: acas.edu.bd
  • এবার লগইন অপশনে যান।
  • এখন পিন এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করুন।
  • ড্যাশবোর্ড থেকে বিস্তারিত ফলাফল দেখুন।
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *