এনটিআরসিএ চূড়ান্ত সুপারিশপত্র ডাউনলোড [৪র্থ গণবিজ্ঞপ্তির চূড়ান্ত সুপারিশপত্র ডাউনলোড ]

Posted on
Advertisement
Reading Time: 2 minutes

চতুর্থ গণবিজ্ঞপ্তির চূড়ান্ত সুপারিশ প্রাপ্তদের চূড়ান্ত সুপারিশপত্র প্রকাশ করেছে এনটিআরসিএ। এনটিআরসিএ চূড়ান্ত সুপারিশপত্র ডাউনলোড করতে প্রার্থীদের ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগিন করতে হবে। দেখে নিন কিভাবে ৪র্থ গণবিজ্ঞপ্তির চূড়ান্ত সুপারিশপত্র ডাউনলোড [ NTRCA Recommendation Latter] করতে হবে।

এনটিআরসিএ চূড়ান্ত সুপারিশ ডাউনলোড

  • চূড়ান্ত সুপারিশপত্র ডাউনলোড করতে নিচে দেয়া লিংকে প্রবেশ করুন।
  • আবেদন করার সময় টাকা পেমেন্টর পর একটা ইউসার আইডি ও পাসওয়ার্ড দিয়েছিলো, সেটা দিয়ে, লগইন করুন। [গণবিজ্ঞপ্তিতে আবেদনের পর যে আইডি পাসওয়ার্ড দিয়েছে]
  • লগইন করার পর ৪র্থ গণবিজ্ঞপ্তির চূড়ান্ত সুপারিশ প্রাপ্ত প্রার্থীগণ NTRCA Final Recommendation Latter Download করতে পারবেন।

[button color=”red” size=”small” link=”http://103.230.104.210:8088/ntrca/c5/app/login.php?type=19″ icon=”” target=”true”]চূড়ান্ত সুপারিশপত্র ডাউনলোড [/button]

লিংকে প্রবেশ করে চূড়ান্ত সুপারিশপত্র নমুনা ডাউনলোড করতে পারবেন।

NTRCA Recommendation Latter

এনটিআরসিএ চূড়ান্ত সুপারিশপত্র ডাউনলোড

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) ৪র্থ গণবিজ্ঞপ্তির চূড়ান্ত সুপারিশপত্র আগামী জুলাই মাসে প্রকাশ করবে। এনটিআরসিএ’র চেয়ারম্যান এনামুল কাদের খান এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ৪র্থ গণবিজ্ঞপ্তির চূড়ান্ত সুপারিশপত্র প্রকাশের জন্য আমরা কাজ করছি। আগামী জুলাই মাসে এটি প্রকাশ করা হবে। এনটিআরসিএ’র চেয়ারম্যান আরও বলেন, ৪র্থ গণবিজ্ঞপ্তিতে ৩২ হাজার ৪৩৮ জনকে চূড়ান্তভাবে সুপারিশ করা হয়েছে। সুপারিশপ্রাপ্তদের মধ্যে ১৬ হাজার ৬৬৮ জনকে স্কুলে এবং ১৫ হাজার ৭৭০ জনকে মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগ দেওয়া হবে।

এনটিআরসিএ কী?

এনটিআরসিএ (জাতীয় শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ) বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে একটি স্বায়ত্তশাসিত সংস্থা। এটি বাংলাদেশের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগ এর জন্য 1991 সালে প্রতিষ্ঠিত হয়েছিল। NTRCA শিক্ষকদের নিবন্ধন ও প্রত্যয়ন এবং শিক্ষার মান নির্ধারণের জন্য কাজ করছে। এনটিআরসিএ শিক্ষক নিয়োগ কার্যক্রম পরিচালনা করে এবং শিক্ষকদের অন্যান্য সহায়তা প্রদান করে।

বাংলাদেশে শিক্ষক নিয়োগের জন্য NTCRA অত্যন্ত গুরুত্বপূর্ণ সংস্থা। এটি যোগ্যতা সম্পন্ন শিক্ষক নিয়োগ নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এনটিআরসিএ বাংলাদেশের শিক্ষার মান উন্নয়নে সহায়তা করে।

NTRCA User ID,  Password Recovery

যাদের ফোন হারিয়ে গেছে তাদের ৪র্থ গণবিজ্ঞপ্তির ইউজার আইডি বা Password পাওয়ার উপায়: টেলিটক সিম থেকে NGI space User ID লিখে পাঠাতে হবে 16222 নম্বরে।

এছাড়া ইউজার আইডি ও পাসওয়ার্ড সহ এসএমএস পাবেন যখন চুড়ান্ত সুপারিশপত্র দিবে। সুতরাং চিন্তার কিছু নেই।

Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *