উপবৃত্তির অর্থ না পাওয়া শিক্ষার্থীদের পে রোল রিপোর্ট যাচাই। Pesp finance

Posted on
Advertisement
Reading Time: 2 minutes

উপবৃত্তি না পাওয়া শিক্ষার্থীদের পে রোল রিপোর্ট যাচাই করতে হবে। গত 2021-22 অর্থবছর থেকে, পরিচালন বাজেটের আওতায় অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের BACS & iBAS++ স্কিম কর্তৃক প্রস্তুতকৃত PESP MIS Software-এর মাধ্যমে সুবিধাভোগী শিক্ষার্থীর মা/ অভিভাবকদের মোবাইল একাউন্টে উপবৃত্তির অর্থ বিতরণ করা হচ্ছে।

সংশ্লিষ্ট সুবিধাভোগী শিক্ষার্থীর মা/অভিভাবকদের মোবাইলএকাউন্টে সফলভাবে উক্ত উপবৃত্তির অর্থ (EFT) বিতরণ হয়েছে কিংবা বিতরণ হয়নি মর্মে পেরোল রিপোর্ট (Disbursement Report) অপশন উক্ত সফটওয়্যারে যুক্ত করা হয়েছে।

এ প্রেক্ষিতে সংশ্লিষ্ট সকল প্রধান শিক্ষক তাঁর বিদ্যালয়ের প্রাপ্য সুবিধাভোগী (এইউইও/এটিইও এবং ইউইও/টিইও কর্তৃক অনুমোদিত চাহিদাভুক্ত) সকল শিক্ষার্থী-অভিভাবকগণ উপবৃত্তির অর্থ পেয়েছে কিনা, তা আবশ্যিকভাবে প্রত্যেক কিস্তি ভিত্তিক টাকা বিতরণ পরবর্তী ০৭ কর্মদিবসের মধ্যে পে-রোল রিপোর্ট (Disbursement Report)-এর মাধ্যমে যাচাই করবেন এবং একই সাথে উক্ত রিপোর্ট স্বাক্ষরপূর্বক সীলমোহর যুক্ত করে ০১ কপি বিদ্যালয়ে এবং ০১ কপি উপজেলা/থানা শিক্ষা অফিসে সংরক্ষণ করবেন।

Read More: উপবৃত্তি পেমেন্ট রিপোর্ট ডাউনলোড করার নিয়ম 

উপবৃত্তি না পাওয়া শিক্ষার্থীদের তথ্য প্রেরণ

গত ২০২২-২৩ অর্থবছরের জুলাই-ডিসেম্বর/২০২২ সময়ের উপবৃত্তির অর্থ যদি কোন সুবিধাভোগী শিক্ষার্থী- অভিভাবক (যাঁদের চাহিদা এইউইও/এটিইও এবং ইউইও/টিইও কর্তৃক অনুমোদিত) না পেয়ে থাকেন, তাহলে তাঁদের বিস্তারিত তথ্য (বিদ্যালয়ের EMIS Code ও নাম, ক্লাস্টার, উপজেলা, জেলা এবং শিক্ষার্থীর জন্ম নিবন্ধন নম্বর, নাম, শ্রেণি, রোল, অভিভাবকের নাম ও এনআইডি নম্বর, মোবাইল একাউন্ট নম্বর) জরুরী ভিত্তিতে (আগামী ১০/০৮/2023 খ্রি. তারিখের মধ্যে) সংযুক্ত MS Word File -2 প্রেরণের জন্য অনুরোধ করা হলো।

উল্লেখ্য

  • উক্ত তথ্যের সাথে সংশ্লিষ্ট শিক্ষার্থীর অনুমোদিত চাহিদা সংক্রান্ত বিস্তারিত প্রতিবেদন PESP MIS Software থেকে ডাউনলোড করে সংযুক্তি আকারে প্রেরণ করতে হবে।
  • উপবৃত্তির অর্থ না পেয়ে থাকা শিক্ষার্থীদের বিস্তারিত তথ্য না পাওয়া গেলে উপবৃত্তি অর্থ বিতরণ করা সম্ভব হবে না।

উপবৃত্তি

উপবৃত্তি, উপবৃত্তি ২০২৩,উপবৃত্তির টাকা কবে দিবে, উপবৃত্তির টাকা কবে দিবে ২০২৩, প্রাথমিক উপবৃত্তি, উপবৃত্তির খবর, উপবৃত্তির টাকা কবে দিবে 2023,উপবৃত্তি ২০২২, উপবৃত্তির নতুন খবর, উপবৃত্তির টাকা আসছে না, উপবৃত্তি চাহিদা, উপবৃত্তি আপডেট ২০২৩ ইত্যাদি জানতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।

Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *